কুয়াকাটায় অনুষ্ঠিত হচ্ছে মুজিব'স বাংলাদেশ উৎসব Latest Update News of Bangladesh

শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কুয়াকাটায় অনুষ্ঠিত হচ্ছে মুজিব’স বাংলাদেশ উৎসব

কুয়াকাটায় অনুষ্ঠিত হচ্ছে মুজিব’স বাংলাদেশ উৎসব




কলাপাড়া প্রতিনিধি : দেশের পর্যটন শিল্প বিকাশে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের আয়োজনে আগামীকাল থেকে পটুয়াখালীর কুয়াকাটায় অনুষ্ঠিত হচ্ছে (৮-৯ ডিসেম্বর) দুইদিন ব্যাপী ‘মুজিব’স বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা’।

এ উপলক্ষ্যে শুক্রবার সকাল নয়টায় কুয়াকাটা পৌরসভার সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রা শেষে সকাল সাড়ে ১০ টায় হোটেল গ্রেভার ইন হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোজাম্মেল হোসেন ।

তাই কুয়াকাটা সমুদ্রসৈকত এলাকা বর্নিল সাজে সাজানো হয়েছে। কুয়াকাটা-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন দর্শনীয় স্থানে শোভা পাচ্ছে ব্যানার ফেস্টুন, তোরণ। আলেকসজ্জায় সজ্জিত করা হয়েছে। ইতিমধ্যে সৈকতে প্রস্তুত করা হয়েছে মঞ্চ। বসানো হয়েছে ৬০টি স্টল। এসব স্টলে থাকবে রাখাইন পিঠাসহ স্থানীয় ফুড। কুয়াকাটাকে ব্রান্ডিংয়ে স্টলে ট্যুরিজম ভিত্তিক প্রকাশনা, আবাসিক হোটেল মোটেল রিসোর্ট গুলোর নানা অফারের পসরা। কুয়াকাটার ইতিহাস ঐতিহ্য ও বিভিন্ন পন্যের পসরা ফুটিয়ে তোলা হবে স্টলে।

এছাড়া এ উৎসব উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত হবে রাখাইনদের কালচারাল অনুষ্ঠান, পুতুল নাচ, বাউল গান, ফানুস উৎসব ও ঘুড়ি উৎসব। বাংলাদেশের আইকনিক, ডেস্টিনেশন, সংস্কৃতি ঐতিহ্যকে বিশ্ববাসী ও বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরতে মুজিব’স বাংলাদেশ ক্যাম্পেইনের আওতায় প্রতি বিভাগে এ উৎসব করছে ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন মন্ত্রনালয়। এরই ধারাবাহিকতায় কুয়াকাটায় এ উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

এদিকে দুইদিনের এই উৎসবকে ঘিরে আবাসিক হোটেল মোটেল রিসোর্ট, খাবার হোটেল, ট্যুর অপারেটরসহ ট্যুরিজম নির্ভর সেবা ও ব্যবসা প্রতিষ্ঠান গুলো পর্যটক দর্শনার্থীদের উৎসাহিত করতে প্রকারভেদে ২০-৫০ শতাংশ ছাড় ঘোষণা করেছে। তবে বৈরী আবহাওয়া এবং নির্বাচন নিয়ে দেশে চলমান রাজনৈতিক অস্থিরতায় পর্যটক শুন্য হয়ে পরেছে। এ অবস্থায় উৎসবে পর্যটক সমাগম কম হবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

এ বিষয়ে কুয়াকাটা পৌর মেয়র মোঃ আনোয়ার হাওলাদার জানান, দুইদিন ব্যাপী এই উৎসবের সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, “মুজিব’স বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা” সফল করতে জেলা প্রশাসন ইতোমধ্যে অংশীজনদের সাথে বৈঠকসহ সকল প্রস্তুতি নিয়েছেন। তিনি বলেন, নির্বাচন ও রাজনৈতিক অস্থিরতার কারণে আয়োজন সীমিত করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD